উলিপুরে লবন কেনার হিড়িক, গুজবে কান না দিতে মাইকিং

চন্দন কুমার সরকার,উলিপুর ঃ

কুড়িগ্রামের উলিপুরে লবনের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ায় ক্রেতারা লবন কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন দোকান গুলোতে। এ খবরে উপজেলায় সর্বত্রই লবন কেনার হিড়িক পড়েছে।

এ সংবাদ ছড়িয়ে পড়লে মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরের পর থেকে উপজেলার বিভিন্ন হাট-বাজারে লবন কেনার জন্য দোকানে ভীড় করতে থাকে ক্রেতারা। এক ধরনের মুনাফালোভী ব্যবসায়ী দোকান থেকে লবন সরিয়ে ফেলে কৃত্রিম সংকট তৈরি করেন। এ পরিস্থিতিতে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা প্রশাসন ও বণিক সমিতির পক্ষ থেকে মাইকিং করে গুজবে কান না দেয়ার জন্য প্রচারনা চালানো হয়।

উপজেলার বিভিন্ন হাট-বাজার গুলোতে খবর নিয়ে জানা গেছে, প্রতি কেজি আয়োডিনযুক্ত প্যাকেট লবন ৭০ থেকে ৮০ টাকা ও খোলা লবন ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি করা হচ্ছে।

গুনাইগাছ ইউনিয়নের জুম্মাহাট বাজারের ক্রেতা মঞ্জু মিয়া বলেন, লবন পাওয়া যাবে না, এমন কথা সবার কাছে শুনে ৭০ টাকা করে ৫ কেজি লবন কিনেছি। উলিপুর পৌর বাজারের সুজন সরকার বলেন, লবনের দোকানে মানুষের ভীড় দেখে আমিও ৩ কেজি ৭০ টাকা করে কিনলাম।

গরু খামারী আশরাফ আলী বলেন, বাড়িতে ৫টি গরু আছে লবন ছাড়া পানি খায়না, এমন চিন্তা করে আমিও ৬০ টাকা কেজি দরে ১০ কেজি খোলা লবন কিনেছি। এদিকে হঠাৎ লবনের বাজার উর্দ্ধমূখী হওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে উলিপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম মন্ডল বলেন, লবনের দাম বৃদ্ধির ধোয়াতুলে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী ফায়দা লুটছে। গুজবে কান না দেয়ার জন্য আমরা সকলকে অনুরোধ করছি।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের বলেন, এ মুহুর্তে লবনের কোন সংকট নেই। তাই দাম বৃদ্ধির কোন সম্ভবনা নেই। প্রশাসনের পক্ষ থেকে আমরা দাম নিয়ন্ত্রনে রাখার জন্য বাজার মনিটরিং করছি। একই সঙ্গে গুজবে কান না দেয়ার জন্য মাইকিং করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *