কুড়িগ্রামের রৌমারীতে সীমানা নিয়ে সংঘর্ষে নিহত ১

কুড়িগ্রাম প্রতিনিধি::
কুড়িগ্রামের রৌমারীতে বসতভিটার সীমানা সংক্রান্ত বিরোধের জেরে একজন নিহতের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বিকেলে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের চর বড়াইকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় বুধবার রাতে নিহতের ছেলে বাদী হয়ে রৌমারী থানায় ১০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে নিহত ব্যক্তি বড়াইকান্দি গ্রামের মৃত টুনু মিয়ার ছেলে রফিকুল ইসলাম। গ্রেফতারকৃতরা হলেন, চর বড়াইকান্দি গ্রামের নইবর আলীর ছেলে মুকুল হোসেন (৪৫) ও তার ছেলের বউ আবুল হোসেনের স্ত্রী ছাবিয়া বেগম (৪৮)।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, টুনু মিয়ার ছেলে রফিকুল ও একই গ্রামের নইবর আলীর ছেলে আবুল হোসেন (৪৪) পরিবাারের সাথে দীর্ঘদিন ধরে বসতভিটার সীমানা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে আবুল হোসেন ও তার পরিবার জোর পূর্বক রফিকুলের ভোগদখলীয় ভিটায় টিনের বেড়া দিতে থাকে। এসময় নিহতের ছোট ছেলে রায়হান মিয়া বাধা দিলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। একপর্যায়ে আবুল হোসেনের লোকজন রফিকুল ইসলামের মাথায় লোহার রড দিয়ে আঘাত করলে, তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্যকমপ্লেক্স এ ভর্তি করে। তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। রংপুরে নেওয়ার চেষ্টা করলে রফিকুল ইসলাম পথিমধ্যে মৃত্যুবরণ করেন।
এব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু মো. দিলওয়ার হাসান ইনাম জানান, এঘটনায় নিহতের ছেলে ১০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মরদেহ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্তদের মধ্যে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *