জলেশ্বরী

চরের দরিদ্র মানুষের খাদ্য নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের চরাঞ্চলের দরিদ্র মানুষের খাদ্য নিরাপত্তা প্রচার অভিযান নিয়ে সাংবাদিকদের সাথে সলিডারিটির এসএফএসসিপি প্রকল্পের লার্নিং শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়েছে।সোম্ববার বিকেলে শহরের ত্রিমোনী বাজার এলাকায় প্রফেসার সামসুন নাহার চৌধুরী অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন সলিডারিটি’র এসএফএসসিপি প্রকল্প পরিচালক বদরুন নেছা বিথী, সলিডারিটির সভাপতি আফরোজা বেগম রোজী, নির্বাহী পরিচালক হারুন অর রশিদ লাল, অবসর প্রাপ্ত সিভিল সার্জন ডা: আমিনুল ইসলাম, কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী রওশন আরা চৌধুরী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব প্রমুখ।
প্রকল্প পরিচালক বদরুন নেছা বিথী জানান, এই পকল্পের আওতায় কুড়িগ্রাম সদর, উলিপুর, চিলমারী, রৌমারী ও চররাজিবপুর উপজেলার চরাঞ্চলের দরিদ্র উপকারভোগীর সংখ্যা ১২শ জন। ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ৩ বছর মেয়াদে এই প্রকল্পের দাতা সংস্থা জার্মানির ব্রেড ফর তা ওয়ার্ল্ড।
তিনি আরো জানান, এই প্রকল্পের মাধ্যমে চরাঞ্চলের উপকারভোগীদের বিভিন্ন দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন, বিভিন্ন ক্ষুদ্র ব্যবসা, আয় বৃদ্ধি মূলক কর্মকান্ড, নৌকা মেরামত, স্যালো মেসিন বিতরণ, তাঁত ও দর্জি প্রশিক্ষন, গরু মোটাতাজাকরণ ও উন্নত প্রযুক্তিতে দেশী মুরগীর খামারের জন্য প্রশিক্ষণ বিভিন্ন প্রশিক্ষন দেয়া হয়েছে। প্রশিক্ষণের পাশাপাশি তাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে উক্ত প্রকল্পের মাধ্যমে এসব চরবাসীদের প্রায় ২ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

 

Exit mobile version