জলেশ্বরী

কুড়িগ্রামে লকডাউনে বিয়ের অনুষ্ঠান, কনের বাবাকে জরিমান

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের ফুলবাড়ীতে কঠোর লকডাউন উপেক্ষা করে বিয়ের অনুষ্ঠান করায় কনের বাবার ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সামাজিক অনুষ্ঠানে সরকারের বিধিনিষেধ থাকলেও মানছেন না অনেকেই। তবে প্রশাসনও বসে নেই। ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস একের পর এক অভিযান চালিয়ে যাচ্ছেন। করছেন জরিমানাও। এ দিকে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারী থাকার পরেও মানুষজন অবাধে চলাফেরাসহ সামাজিক অনুষ্ঠানগুলো চালিয়ে যাচ্ছে।
বৃহস্পতিবার (২৯ জুলাই) উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে মেয়ের বিয়ে সম্পন্ন করেছেন এক অভিভাবক। বিয়ে অনুষ্ঠান হলেও ওই বাড়ীতে দিনব্যাপী আত্মীয়দের সমাগম করে অতিথি আপ্যায়ন চলে। খবর পেয়ে বৃহস্পতিবার বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও ) সুমন দাস উপস্থিত হয়ে কনের বাবা আব্দুর রশিদের ৫ হাজার টাকা জরিমানা করে
এ প্রসঙ্গে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও ) সুমন দাস জানান, আমরা এই কঠোর বিধিনিষেধ পালন করার জন্য উপজেলাবাসীকে অনুরোধ করেছি। যেহেতু আমরা বড় ধরণের সংক্রমনের দিকে ধাবিত হচ্ছি। এটি কমিয়ে আনার জন্য একমাত্র পথ হচ্ছে ঘরে থাকা। ঘরে বাহিরে বের হলেই জেলসহ নগদ অর্থ জরিমানা গুনতে হবে।
তিনি আরও জানান, গত ৭ দিনে উপজেলার বিভিন্ন হাট-বাজারে সরকারী বিধিনিষেধ অমান্য করায় বিয়ের অনুষ্ঠান, বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে ২৭ টি মামলা দিয়ে ৩৯ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এই কঠোর লকডাউন সফল ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Exit mobile version