কুড়িগ্রামে বাল্যবিবাহ করতে এসে বরের জেল

কুড়িগ্রাম প্রতিনিধিঃঃ

কুড়িগ্রামে বাল্য বিয়ে করতে এসে বরের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। গত বুধবার রাতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। এঘটনায় বর ও তার নানাকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
দণ্ডপ্রাপ্তরা হলেন বঙ্গ সোনাহাটের ভরতের ছড়া গ্রামের আবদুল কাদেরের ছেলে ইসমাইলরা হোসেন (১৯) ও ইসমাইলের নানা ফকির বাদশাহ। ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা এ আদালত পরিচালনা করেন।

সুত্র জানায়, গতরাতে পাইকেরছড়া ইউনিয়নের সপ্তম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে সোনাহাট ইউনিয়নের ইসমাইলের বিয়ের আয়োজন করা হয়। এদিকে স্থানীয়রা ইউএনওকে বিষয়টি জানায়। বর কনের অভিভাবকরা ইউএনওর আসার
আগে দ্রুত বিয়ের কার্যক্রম শেষ করে।

পরে ইউএনও দীপক কুমার পুলিশ নিয়ে এসে কুড়ারপাড় এলাকা থেকে বর ইসমাইল ও নানা ফকির বাদশাহকে আটক করেন। পরে রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ইসমাইল ও তাঁর নানাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

ইউএনও দীপক কুমার বলেন, ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত শ্বশুরবাড়িতে না পাঠানোর শর্তে ওই ছাত্রীকে বাবার জিম্মায় রাখা হয়েছে। বর ও তাঁর নানা দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতের
মাধ্যমে তাঁদের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, বাল্যবিবাহের দায়ে দণ্ডপ্রাপ্ত দুই ব্যক্তিকে আজ বৃহস্পতিবার সকালে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *