জলেশ্বরী

কুড়িগ্রামে ঠান্ডায় জনজীবন বিপর্যস্তঃ সর্বনিম্ন তাপমাত্রা ১১ডিগ্রি সেলসিয়াস

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামে কনকনে ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গতকাল থেকে আবারো তাপমাত্রা কমতে শুরু করেছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।আজ শুক্রবার সকাল ৯টায় রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:তুহিন মিয়া জানান,জেলার তাপমাত্রা ১১ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে যা গত তিন দিনের চেয়ে অনেক কমেছে। তবে ডিসেম্বরের শেষ দিকে এ তাপমাত্রা কমে মৃদু শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি। এ তাপমাত্রা গত দুই সপ্তাহে সর্বনিম্ন বলে জানা গেছে।

এদিকে ঘন কুয়াশা ও হিমেল হাওয়ার কারনে অতিরিক্ত ঠান্ডায় এ জনপদের মানুষ কাহিল হয়ে পড়েছেন। ঠান্ডার প্রকোপ বেড়ে যাওয়ায় সকালে কাজে যেতে না পেরে নিম্ন আয়ের মানুষজন পড়েছে চরম বিপাকে। হাসপাতালগুলোতে প্রতিদিন ডায়রিয়া,নিউমোনিয়া,কাশি,জ্বরসহ নানা শীতজনিত রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন রোগী ভর্তি হচ্ছে। গত ২৪ ঘন্টায় প্রায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৩০জন রোগী ভর্তি হয়েছে যাদের অধিকাংশ শিশু ও বৃদ্ধ।

শীতবস্ত্রের প্রয়োজনে জেলার ফুটপাতের দোকানগুলোতে মানুষের শীতবস্ত্র কিনতে ভিড় জমেছে। জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, ইতোমধ্যেই জেলার শীতার্ত ছিন্নমুল মানুষের জন্য ৩৮ হাজার কম্বল সরকারিভাবে পাওয়া গেছে এবং তা উপজেলা পর্যায়ে বিতরণ চলছে। এছাড়াও বেসরকারিভাবেও শীতবস্ত্র পাওয়া গেছে সেগুলোও বিতরণ করা হচ্ছে। আশা করি কোন সমস্যা হবেনা।

Exit mobile version