কুড়িগ্রামে কবির উপর হামলা

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার পল্লীকবি রাধাপদ রায়ের (৮০) ওপর হামলার ঘটনা ঘটেছে। গুরুতর আহত হয়ে তিনি নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল শনিবার সকালে উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে কবির নিজ গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান এ হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।তিনি জানিয়েছেন, হামলার ঘটনায় কবির পুত্র যুগল চন্দ্র রায় বাদী হয়ে নাগেশ্বরী থানায় লিখিত অভিযোগ করেছেন।

কবির উপর হামলাকারী অভিযুক্ত যুবকের নাম রফিকুল ইসলাম (৩৮)। তিনিও একই ইউনিয়নের কচুয়ারপাড় গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন কবি বলেন, ‘শনিবার সকালে আমার বাড়ির পশ্চিমে ডুবুরির ব্রিজের পাশে রফিকুল নামে এক যুবক আমার ওপর আকস্মিক হামলা করে। হামলায় আমার পিঠে ও ঘাড়ে অনেকগুলো ক্ষতের সৃষ্টি হয়েছে। আমি এখন নাগেশ্বরী হাসপাতালে ভর্তি আছি।’ তিনি আরও বলেন, ‘আমি জানি না কেন আমার ওপর হামলা করেছে। তার সঙ্গে আমার কোনও বিরোধ নেই। তবে তার বড় ভাইয়ের সঙ্গে ছয় মাস আগে আমার তর্কাতর্কি হয়েছিল। এ নিয়ে ভাইয়ের ইন্ধনে আমার ওপর হামলা করে থাকতে পারে। আমি এমপি সাহেবকে বিষয়টা জাছি। ওসি আমাকে দেখতে এসেছিলেন। আমার খোঁজখবর নিয়েছেন। থানায় লিখিত অভিযোগ দিয়েছি। এরপর কী হয়েছে তা জানি না।’

ওসি আশিকুর রহমান বলেন, ‘কবির ওপর হামলার খবরে তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। তার সারা শরীরে ক্ষত। তার সুচিকিৎসার বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। কবির অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা নেয়া হয়েছে। অভিযুক্ত যুবক রফিকুল পলাতক। তাকে গ্রেফতারে জোর প্রচেষ্টা চলছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *