কুড়িগ্রামে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধি:

আজ‘সময়ের অঙ্গীকার, কন্যা শিশুর অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে কুড়িগ্রামে নানা আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে কুড়িগ্রাম যুব উন্নয়ন অধিদপ্তর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। পরে যুব উন্নয়ন হলরুমে আলোচনা সভা ও ঝরে পড়া কন্যা শিশুদের বিদ্যালয়ে ফিরে আসায় পুরস্কৃত করা হয়।

বেসরকারী এনজিও গুড নেইবার বাংলাদেশ’র আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান। যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. আলী আর রেজা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম কল্পনা, সদর উপজেলা সমাজসেবা অফিসার হাবিবুর রহমান, যাত্রাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর, ফ্রেন্ডশীপ বাংলাদেশ’র আঞ্চলিক সমন্বয়কারী শাখাওয়াত হোসেন, গুড নেইবার বাংলাদেশ’র কমিউনিটি ডেভেলপমেন্ট প্রকল্পের ম্যানেজার লিংকন রায়, প্রোগ্রাম ম্যানেজার কালাম উদ্দিন, সিডিসি সদস্য রতন চন্দ্র সরকার প্রমুখ।
পরে আলোচনা শেষে ঝরে পড়া ৬ শিক্ষার্থীকে পরিবারের বাঁধা ডিঙ্গিয়ে পূণরায় শিক্ষাঙ্গণে ফিরে আসোয় তাদেরকে উদ্ভুদ্ধ করতে আর্থিক পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *