২টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

জেলা প্রতিনিধি :

কুড়িগ্রাম সদর ও ফুলবাড়ী উপজেলায় ২টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব মসজিদের উদ্বোধন করেন।

জেলা সদর উপজেলা শহরের আদর্শ পোৗরবাজার এলাকায় নির্মিত দৃষ্টি নন্দন মডেল মসজিদে ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, জেলা পরিষদ চেয়ারম্যান মো: জাফর আলী, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলামসহ অন্যান্যরা।

অন্যদিকে এসময় ফুলবাড়ী উপজেলা কমপ্লেক্সে এলাকায় নির্মিত মডেল মসজিদটিরও ভার্চয়ালি উদ্বোধন করা হয়।

প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ ওজু ও নামাজের আলাদা জায়গা রয়েছে। এছাড়াও হজযাত্রীদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষনা কেন্দ্র ও লাইব্রেরী, হেফজখানা, প্রাক প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষা ব্যবস্থা, সম্মেলনসহ বিভিন্ন সুবিধা রয়েছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, প্রধানমন্ত্রীর উদ্যোগে নির্মিত এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের রক্ষনাবেক্ষন করতে হবে। কেন না যারা এসব মসজিদের দায়িত্বে থাকবেন তাদের অবহেলার কারনে যেন মসজিদের কোন কিছুই নষ্ট হয়ে না যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *