ভুরুঙ্গামারীতে প্রধানমন্ত্রীর দেয়া ৬৬ টি ঘর বিতরন

কুড়িগ্রাম প্রতিনিধি ::

ভূরুঙ্গামারীতে প্রধানমন্ত্রীর দেয়া ৬৬ টি ঘর পেলো হত দরিদ্র পরিবার রাজশাহী শহর রক্ষার্থে পদ্মাতে ফেলা হচ্ছে জিও ব্যাগ করোনায় মৃত্যু সর্বোচ্চ ঢাকা বিভাগে।। সর্বনিম্ন ময়মনসিংহ বিভাগে কুড়িগ্রামে স্বামী-স্ত্রীর ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেলো প্রতিবেশী গৃহবধূর খুলনায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার আজ করোনা শনাক্ত কম।। মৃত্যু ৩৯ রোগ ব্যাধি ।। দুশ্চিন্তায় কুড়িগ্রামের বন্যার্তরা ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন প্রয়োজন হলে সীমিত পরিমাণে চাল আমদানি করা হবে: কৃষিমন্ত্রী বঙ্গবন্ধু হত্যাকান্ডের ষড়যন্ত্রকারীদেরও মুখোশ উন্মোচন প্রয়োজন: তথ্যমন্ত্রী
হেডলাইনস গ্রাম বাংলা, লিড নিউজ
ভূরুঙ্গামারীতে প্রধানমন্ত্রীর দেয়া ৬৬ টি ঘর পেলো হত দরিদ্র পরিবার
আপডেট টাইম : সোমবার, ১০ আগস্ট, ২০২০ ০ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঘোষণা “গৃহহীনদের গৃহদান” কর্মসূচির আওতায় উপজেলার ৬৬ টি গৃহহীন হত দরিদ্র ও অস্বচ্ছল পরিবারের ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতাধীন গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি.আর) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির বিশেষ বরাদ্দ দ্বারা গ্রামীণ দরিদ্র গৃহহীন জনগোষ্ঠীর “দূর্যোগ সহনীয় ঘর নির্মাণ” প্রকল্প হাতে নেয়া হয়।

যাদের জমি আছে কিন্তু ঘর নেই তাদের জন্য ৮০০ বর্গফুট জায়গায় (প্রায় দুই শতাংশ জমি) রান্নাঘর ও টয়লেট সহ দুই কক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা টিনসেড গৃহ নির্মাণ করা হচ্ছে।

প্রতিটি গৃহের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা। ২০১৮-২০ অর্থবছরে ভূরুঙ্গামারী উপজেলার ৬৬টি গৃহের বরাদ্দ দেওয়া হয়। যার মোট ব্যয়ের পরিমান ১,৯৭,৯০,৭৬০ টাকা।

প্রকল্পের সুবিধাভোগী জয়মনিরহাট ইউনিয়নের ছোটখাটামারী গ্রামের বিপ্লব বলেন আমি একজন প্রতিবন্ধী আমার মাথা গোঁজার কোন ঠাঁই ছিল না। মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া একটি ঘর আমি পেয়েছি। আমি খুব খুশি। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ও উপজেলা প্রশাসনকে অনেক ধন্যবাদ।

অপর সুবিধা ভোগী তিলাই ইউনিয়নের দক্ষিণ ছাট গোপালপুর গ্রামের জাহানারা বলেন আগে ভাঙ্গা ঘরে থাকছি, বৃষ্টি হলে ঘরোত পানি পড়তো। ইউএনও স্যার দেহি (দেখে) যায়া মোক (আমাকে) একটা ঘর দিছে। এলা আমরা ছেলে-মেয়ে নিয়া পাকা ঘরোত থাকি ।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম বলেন, ঘরের কাজ শেষ, টুকিটাকি রংয়ের ফিনিশিং এর কিছু কাজ বাকী আছে। যা দুই তিন দিনের মধ্যেই শেষ হবে।

উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহতি উদ্যোগে এলাকার ৬৬টি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিতে পারায় ভালো লাগছে। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *